নির্ধারিত দামে ইন্টারনেট বিল বেশি নিলে অভিযোগ করবেন যেভাবে

0
137

(তথ্যপ্রযুক্তি ডেস্ক): সরকারী ঘোষণা অনুযায়ী সারাদেশে নির্ধারিত দামে ইন্টারনেট সেবা দিতে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারীদের এক দেশ এক রেট সেবার আওতায় আনা হয়েছে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সভাকক্ষে  গত ৬ই জুন রোববার বিকাল ৩ ঘটিকায় এক দেশ এক রেট  ট্যারিফের উদ্বোধন করেন বাংলাদেশ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

নির্ধারিত দামে ইন্টারনেট সেবার জন্য সরকার ৩(তিন)টি স্তর নির্ধারণ করে দিয়েছে ৫ এমবিপিএস (5mbps)  ৫০০ টাকা , ১০ এমবিপিএস (10mbps) ৮০০ টাকা এবং ২০ এমবিপিএস (20mbps) ১,২০০ টাকা। গত ৬ জুন থেকে এই এক দেশ এক রেট  ট্যারিফ কার্যকর হয়েছে।

দেশের কোথাও কোন আইএসপি (ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান) সরকার ঘোষিত নির্ধারিত দামে ইন্টারনেট সেবা না দেয়, তাহলে গ্রাহক টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থায় তার অভিযোগ জানাতে পারবেন।  এই সেবা শুধু ঢাকা শহরের গ্রাহকদের জন্য নয়, প্রত্যন্ত এলাকার কোন গ্রাহকও যদি আইএসপি’র (ISP) দেওয়া প্রতিশ্রুত ইন্টারনেট গতি না পেয়ে থাকেন তাহলে তিনি টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থায় অভিযোগ জানাতে পারবেন।

Bangladesh Newspapers, Bangladeshi Newspapers, Bangla News, BD News, Prothom Alo, বাংলাদেশের সংবাদপত্রসমূহ

বিটিআরসি (BTRC) হটলাইন ১০০ নম্বরে কল করে টেলিকম ও সেবা সংক্রান্ত অভিযোগ জানানো যাবে। এছাড়া বিটিআরসির এই লিংকে http://btrc.isslcrm.com/ComplainManagement ঢুকেও অভিযোগ জানানো যাবে।

বিটিআরসি’র চেয়ারম্যান জানান, এক দেশ, এক রেট সেবা চালু হওয়ায় সাধারণ মানুষের জীবনমান উন্নয়ন এবং ইন্টারনেট সেবা প্রাপ্তি আরও সহজতর হবে।

>>>> খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে আপনার টাইমলাইনে শেয়ার  করুন,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here