যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্যগুলো পর্যায়ক্রমে খুলে দেয়ার পরিকল্পনা করছেন ট্রাম্প

0
751

যুক্রাষ্ট্রে ৬ লাখ ৫৪ হাজার ৩০১ জনের মধ্যে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে এবং ৩২ হাজার ১৮৬ জন মারা গেছে।  পুরো যুক্তরাষ্ট্রে জুড়ে কভিড-১৯ যেভাবে ছড়িয়ে পরেছে, তারমধ্যেই প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প  সামনের মাসগুলোয় রাজ্যগুলোর  অর্থনীতি পুনরায় চালু করার বিষয়ে দিক নির্দেশনা  দিয়েছেন।  ওপেনিং আপ আমেরিকা এগেইন শী্র্ষক ওই নির্দেশনায় তিনটি পর্যায়ের রুপ রেখা তুলে ধরা হয়েছে যাতে রাজ্যগুলো ধীরে ধীরে তাদের লকডাউন শিথিল করতে পারে।।

মি ট্রাম্প পরামর্শ দিয়েছেন কিছু রাজ্য এই মাসে আবার ও চালু হতে পারে। মি ট্রাম্প গভর্নরদের প্রতিস্রুতি দিয়েছেন তারা কেন্দ্রীয় সরকারের সহায়তায় এই প্রক্রিয়াটিই পরিচালনা করবেন ।ব্রিফিংয়ে ট্রাম্প কি বলেছেন?

বৃহশ্পতিবার নিয়মিত ব্রিফিংয়ে প্রেসিডেন্ট ট্রাম্প ঘোষনা দেন যে, আমাদের এই যুদ্ধে পরবর্তী পদক্ষেপ হল- আবার আমেরিকা খুলে দেয়া। মুক্ত থাকতে চায় আমেরিকা এবং মুক্ত থাকতে চায় আমেরিকানরাও। তিনি বলেন “কোন দীর্ঘস্থায়ী সমাধান একটি জাতীয় অবরোধ নয়। তিনি বলেন যে, দীর্ঘায়িত লক ডাউন কারনে জন সাস্থের মারাত্তক ক্ষতি হওয়ার ঝুকি রয়েছে। তিনি মাদকের অপব্যবহার, মদের অপব্যবহার, হৃদরোগ এবং অন্যান্য শারীরিক ও মানসিক সমস্যা অনেক বেড়ে যাওয়ার বিষয়ে সতর্ক করেছেন। মি ট্রাম্প বলেছেন যে, সুস্থ নাগরিকরা এমন পরিস্থিথিতে কাজে ফিরতে পারবেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here