এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে

0
1134

করোনা ভাইরাসের কারণে এবার  মাধ্যমিকের শিক্ষার্থীর দীর্ঘ প্রতীক্ষার অবসান হতে যাচ্ছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে। ৩১মে সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে এবারে মাধ্যমিক ও সমমানের ফলাফল প্রকাশ করবেন বলে শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে   জানানো হয়েছে।

করোনার কারণে এবার কোনো শিক্ষা প্রতিষ্ঠানেই ফল পৌছানো হবে না। শিক্ষার্থীরা নিজেরা মোবাইল থেকে ‘প্রি-রেজিস্ট্রেশন’ করে রাখলেই ফলাফল ঘোষণার পরপরই  সেই মোবাইল নম্বরে ফল পৌঁছে যাবে মেসেজের মাধ্যমে বলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি জানিয়েছে।

যারা মোবাইলে প্রাক নিবন্ধন করবে, তারা এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রথম দিকে ফল পাবে। প্রতি এসএমএসের জন্য দুই টাকা চার্জ নেওয়া হবে। শিক্ষার্থীরা যাতে ঘরে বসেই তাদের ফল পেতে পারে সেজন্যই এই ব্যবস্থা নেওয়া হয়েছে। চলতি বছর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়  ফেব্রুয়ারি মাসের ৩তারিখ। ২৭ ফেব্রুয়ারি তত্ত্বীয় পরীক্ষা শেষ হয় । আর ব্যবহারিক পরীক্ষা ২৯ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হয় ৫ মার্চ। সারাদেশে সমমান সহ মোট ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন পরীক্ষার্থী ছিল ।

এসএসসির ফল জানতে প্রি-রেজিস্ট্রেশনের নিয়ম SSC স্পেস  বোর্ডের নামের প্রথম তিন অক্ষর স্পেস রোল নম্বর  স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে পাঠালেই প্রি-রেজিস্ট্রেশন হয়ে যাবে।

দাখিলের ফল পেতে  প্রি-রেজিস্ট্রেশনের নিয়ম Dakhil স্পেস  Mad  স্পেস  রোল নম্বর  স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে পাঠালেই প্রি-রেজিস্ট্রেশন হয়ে যাবে।

কারিগরি বোর্ডের এসএসসির ফল পেতে  প্রি-রেজিস্ট্রেশনের নিয়ম SSC  স্পেস Tec  স্পেস  রোল নম্বর  স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে পাঠিয়ে প্রি-রেজিস্ট্রেশন করা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here