২০ লাখ টাকায় বিক্রি হলো সাকিবের বিশ্বকাপ(১৯) মাতানো ব্যাট

0
871

গতকাল রাত আট টায় করোনা তহবিলে দান করার জন্য বিশ্বকাপ ১৯ মাতানো SG ব্র্যন্ডের ব্যাটটি নিলামে তুলেছিলেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিলামের শেষ সময় ছিলো রাত এগারোটা। কিন্তু ক্রেতাদের অনুরোধে আবার কিছু সময় বাড়িয়ে দেওয়া হয়। শেষ পর্যন্ত ২০ লাখ দামে ব্যাটটি ইউএসএ প্রবাসী রাজ নামের এক ভদ্রলোকের হাতে যায়। ব্যাটটি বিক্রি করে যে ২০ লাখ টাকা পেয়েছেন তার সম্পূর্ণই যাবে সাকিব আল হাসান ফাউন্ডেশনে। সেখান থেকে ক‍রোনা ইস্যুতে টাকা গুলো দান করা হবে। ব্যাটটির প্রসঙ্গে সাকিব আল হাসান বলেন- ” এটা আমার খুবই প্রিয় একটা ব্যাট। তবে দেশের মানুষগুলো নিঃসন্দেহে আমার কাছে এর থেকেও অনেক বেশি প্রিয়। “
এই ব্যাট দিয়েই স্বপ্নের মতো এক বিশ্বকাপ খেলেছেন সাকিব আল হাসান। বিশ্বকাপে ৭ ম্যাচে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেন ছিলেন এই ব্যাটটি দিয়েই।
তাছাড়া সবমিলিয়ে এই ব্যাট দিয়ে করেছেন ১৫০০ এর অধিক রান।
তবে সবকিছু পেছনে ফেলে নিজের প্রিয় ব্যাটটি বিক্রি করে সব টাকা দিয়েছেন করোনা তহবিলে! এর মাধ্যমে সাকিব সবাইকে যে যতটুকু পারে সাহায্য করার জন্য অনুপ্রাণিত করছেন। ধন্যবাদ সাকিব আল হাসান।
আর এদিকে জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল ও তার দুটি ঐতিহাসিক ব্যাট নিলামে তোলার কথা বলেছেন। ব্যাট দুটি হলো- সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টে সেঞ্চুরি করা ব্যাট ও অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডে জয়ে সেঞ্চুরি হাঁকানো ব্যাট টি।

সুত্র: অনলাইন ডেস্ক (সংগ্রহঃ আনাস নিজামী)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here