হারানো স্মার্টফোন এবং মোবাইল চোর খুঁজে দিবে থিপ গার্ড

0
299
https://bdtimeline24.com/wp-content/uploads/2021/04/thief-guard.jpg
bdtimeline24

মোবাইল চোর খুঁজে দিবে থিপ গার্ড: সারাদেশে মোবাইল সেট বা স্মার্টফোন ব্যবহার কারীর সংখ্যা প্রায় ১০ কোটিরও বেশী। মোবাইল সেট ব্যবহারের মধ্যে একটি ভোগান্তি হলো হ্যান্ড সেট বা মোবাইল চুরি বিরম্বনা। এই চরম ভোগান্তি থেকে মুক্তি দিতে মোবাইল চোর খুঁজতে দেশের প্রকৌশলীরাই তৈরী করেছেন থিপ গার্ড নামক এ্যাপস।

মোবাইল সেট চুরি হলে বা খোয়া গেলে চোরের ছবি সাথে চোরের অবস্থান নির্ণয় করতে পারবেন এ্যাপস ব্যবহারকারী। চুরি হওয়া মোবাইলটি চালু অথবা বন্ধ করার ক্ষমতাও থাকবে মূল গ্রাহকের কাছে। মূল ব্যবহারকারী যদি এ্যাপসের মাধ্যমে চোরের ছবি সাথে বলতে পারেন যে চুরি হওয়া মোবাইলটি কোন অবস্থানে আছে, তা আইন শৃঙ্খলা বাহিনীতে দ্রুত মোবাইল সেট উদ্ধারের জন্য সহায়তা করবে বলে মনে করেন এ্যাপস নির্মাতাগণ।

যে ভাবে কাজ করবে থিপ গার্ড নামক এ্যাপসটি:

advertisement

> সাইলেন্ট ক্যামেরা: যার মাধ্যমে চুরি হওয়া ফোনটির ক্যামেরা আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন। ফোনটি কোথায় কোথায় যাবে তার ছবি আপনাকে দিতে থাকবে।

> GPS অন করার মাধ্যমে আপনাকে লোকেশন জানাতে থাকবে।

> রিং বাজানোর অপশন অন করা থাকলে মাধ্যমে আপনার আশে পাশে কেউ নিয়ে থাকলে রিং বেজে উঠবে।

> এ্যাপসটির মাধ্যমে চুরি হওয়া মোবাইল ফোনটির স্ক্রীন লক করে দিতে পারবেন।

  • > ফোনটি ট্র্যাক করতে পারবেন। এ্যাপসটির মাধ্যমে ফোনের প্যাসিভ লোকেশনটি জানতে পারবেন।

থিপ গার্ড অ্যাপে অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে-  মোবাইল ফোনের মালিক চুরি যাওয়া ফোনের স্ক্রিন লক করতে পারবেন। পাবলিক প্লেসে বা ভিরের মধ্যে অন্য কেউ পকেট থেকে মোবাইল বের করতে চাইলে সাথে সাথে  সাইরেন বেজে উঠবে।

মোবাইল ফোন কখনও টেবিলে বা চার্জে দিয়ে দূরে কোথাও থাকলে এবং সে সময়ে কেউ স্মার্টফোন চার্জ থেকে খুলতে চাইলে তাৎক্ষণিক সাইরেন বা এলার্ম বেজে উঠবে। সঠিক প্যাটার্ন দিয়ে যতক্ষণ পর্যন্ত  নির্দিষ্ট অপশনে গিয়ে বন্ধ না করা হবে ততক্ষণ অ্যালার্ম বা সাইরেন বাজতেই থাকবে। থিপ গার্ড সম্পর্কে আরও বিস্তারিত জানতে ভিজিট করুন এই সাইটে

>>>> খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে আপনার টাইমলাইনে শেয়ার  করুন,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here