মাশরাফি বিন মর্তুজা করোনা (COVID-19) আক্রান্ত

0
1062

বাংলাদেশের ক্রীড়াঙ্গনেও মহামারি করোনা ভাইরাস হানা দিয়েছে আরো আগেই। করোনার মৃত্যুবরণ করেছেন সাবেক খেলোয়াড়, ক্রীড়া সংগঠকও। সর্বশেষ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং নড়াইল-২ আসনের সংসদ সদস্য  মাশরাফি বিন মর্তুজা করোনায় আক্রান্ত হলেন। গত  দুই’ তিনদিন আগে থেকেই জ্বর এবং  শরীর ব্যথায় ছিলেন পরে করোনা পরীক্ষার জন্য নমুনা দিলেন। অবশেষে জানা গেল তিনি করোনা ভাইরাসে আক্রান্ত।

তিনি ঢাকার মিরপুরের বাসায় আইসোলেশনে রয়েছেন, আজ সন্ধ্যা  খানিক আগেই মাশরাফি তার নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে  আনুষ্ঠানিকভাবেই জানালেন যে, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত। এ নিয়ে ফেসবুকে একটা পোস্টও দিয়েছেন তিনি। সেখানে দেশবাসীর কাছে তিনি দোয়া চেয়েছেন।  মাশরাফি বিন মর্তুজা সবাইকে বিনা প্রয়োজনে ঘরের বাইরে যেতে নিষেধ করেছেন। সেই সংঙ্গে প্রয়োজনীয় বিধি-নিষেধ মেনে চলার জন্যও সবর প্রতি আহ্বান জানিয়েছেন।

মাশরাফি তার নিজের  ফেসবুক পেইজে সবাইকে উদ্দেশ্য করে  লেখেন,  

দেশের ক্রিকেট অঙ্গণে করোনা  প্রথম দেখা দেয় গত মে মাসে। মে মাসের ১২ তারিখে  সাবেক ক্রিকেটার ও নারী ক্রিকেট দলের সহকারী কোচ আশিকুর রহমান করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর আসে। তিনি মুগদা হাসপাতালে ভর্তি হন এবং করোনা জয় করে বাসায় ফেরেন মে মাসের ২৯ তারিখে। তার মধ্যেই দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আক্রান্ত হন ঢাকা প্রিমিয়ার লিগে  ও ভিক্টোরিয়ার অধিনায়কত্ব দায়ীত্ব পালন করা আরেক সাবেক ক্রিকেটার সজিব দাস। তিনিও করোনা হতে সুস্থ হয়ে ফিরেছেন স্বাভাবিক জীবনে।

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে করোনায় গত ১৬ এপ্রিল মারা যান রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির সহসভাপতি আবুল কাশেম। তার ২দিন পর ১৮ এপ্রিল ক্লাবটির আরেক সহসভাপতি মনসুর আহমেদকেও করোনা ভাইরাসের কাছে হারায় রহমতগঞ্জ।

করোনাকালে সবচেয়ে বড় ধাক্কাটা খেয়েছে ক্রীড়াঙ্গনে  গত ১৪ জুন। বাংলাদেশের ফুটবল তারকা সবার পরিচিত মুখ নুরুল হক মানিক করোনা আক্রান্ত হযে বিদায় নেন পৃথিবী থেকে।

bdtimeline24

>>>> খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে আপনার টাইমলাইনে শেয়ার  করুন,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here