বিশ্বকাপ জয়ী হান্টার প্রাণ হারালেন করোনায়

0
702

ইংল্যান্ড ও লিডস ইউনাইটেডের প্রাক্তন ডিফেন্ডার নর্ম্যান হান্টারের করোনার কারণে মৃত্যু হয়েছে।

বিশ্ব ক্রীড়াঙ্গনকে আরেকটি দুঃসংবাদ দিল করোনাভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাসের বিরুদ্ধে গত এক সপ্তাহ লড়াইয়ের মারা গেলেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী দলের প্রাক্তন ফুটবলার নরম্যান হান্টার । গত ১০ এপ্রিল ইংলিশ ক্লাবটিই হান্টারের করোনা আক্রান্তের খবর নিশ্চিত করে। ।কোভিড ১৯ ভাইরাসে সংক্রমিত হয়ে গত সপ্তাহে প্রাক্তন এই ফুটবলার হাসপাতালে ভর্তি হন।

 এরপর তাঁকে বাঁচানোর জন্য ডাক্তাররা সবরকম চেষ্টা করলেও শেষরক্ষা হয়নি। ।শুক্রবার সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ।মৃত্যুকালে হান্টারের বয়স ছিল ৭৬ বছর। প্রাক্তন এই তারকার মৃত্যুতে ব্রিটিশ ফুটবলে শোকের ছায়া নেমে এসেছে ।

advertisement

হান্টারের ক্লাব লিডস ইউনাইটেড এক বিবৃতিতে শোক প্রকাশ করে জানিয়েছে, ‘আমাদের ক্লাবের কিংবদন্তি নরমান হান্টার মারা গেছেন। লিডস আমরা খবরটি শুনে শোকাহত। বড় একটি শূন্যতা তৈরি করে গেলেন লিডস পরিবারে তিনি। তাঁর রেখে যাওয়া কীর্তি ভোলা যাবে না কখনো । এই কঠিন সময়ে নরমানের পরিবার এবং স্বজনদের আমরা সহানুভূতি জানাচ্ছি।’   

পেশাদার ফুটবলার্স অ্যাসোসিয়েশন শোক প্রকাশ করে বলে, ‘ফুটবল একজন কিংবদন্তি হারিয়েছে।আমরা গভীর শোক প্রকাশ করে করছি।’

ক্লাব ফুটবল ক্যারিয়ারে বেশিরভাগ সময় হান্টার খেলেছেন লিডস ইউনাইটেডের হয়ে । জাতীয় দলের হয়ে ১৯৬৫ সালে ইংল্যান্ড ফুটবলে নাম লেখানো হান্টার ১৯৭৪ সাল পর্যন্ত খেলেছেন । ইংল্যান্ডের হয়ে ২৮টি ম্যাচ খেলেছেন তিনি। ১৯৬৬ সালে তিনি ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন ।

লিডস ইউনাইটেডের হয়ে ১৫ বছর খেলেছিলেন হান্টার। তিনি ৭২৬ ম্যাচ ক্লাবটির হয়ে খেলেছেন । তার মধ্যে দুটি লিগ শিরোপা জয়ের এবং  ১৯৭৫ সালের ইউরোপিয়ান কাপের ফাইনালে খেলেছিলেন তিনি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here