রাতের বিউটি টিপস – যে ৫টি বিউটি টিপস রাতে পালনীয়

0
424

রাতের বেলার বিউটি টিপস সম্পর্কে আমরা অনেকেই জানিনা। আমাদের অনেকেই বিভিন্ন জায়গায় নতুন নতুন বিউটি টিপস খোঁজা খুঁজি করে থাকলেও অলসতার কারনে নিত্য নতুন বিউটি টিপস গুলো অনুসরণ করা হয় না। কিন্তু দেখা যায় বেশিরভাগ মেয়েরাই বিউটি টিপস বিভিন্ন জায়গায় হতে খুঁজে থাকলেও তা ঠিক মতো অনুসরণ বা প্রয়োগ করেনা। যার ফলে ত্বকের সমস্যা দেখা দেয় বা ত্বক উজ্জ্বল হতে দেখা যায় না। আজকে আপনাদের সাথে যে বিষয়টা শেয়ার করছি তা হলঃ

রাতের বিউটি টিপস – যে ৫টি বিউটি টিপস রাতে পালনীয়

দিন শেষে ক্লান্তি বা অলসতার দরুণ অনেকেই ঘুমানোর পূর্বে ত্বকের যত্ন নিতে পারে না। আমাদের অনেকেরই অজানা যে, আমাদের দেহের অঙ্গগুলো রাতের বেলা আমাদের ঘুমানোর পরেও তাদের কাজটি সুচারুভাবে করছে। যার ফলে সকালে আমরা ঘুম থেকে উঠে নিজের মধ্যে সতেজতা বোধ করে থাকি।

আপনার ত্বক সর্বদা উজ্জ্বল ও ফর্সা থাকুক এবং আপনি যদি চান আপনার ত্বক নানা সমস্যা থেকে দূরে থাকুক তাহলে অবশ্যই রাতে ঘুমাতে যাওয়ার পূর্বে রাতের বিউটি টিপস পালন করা খুবই প্রয়োজনীয়। এখানে আমরা আপনার জন্য ৫টি বিউটি টিপস তুলে ধরেছি যা খুবই সহজ এবং ঘরে বসেই করতে পারবেন।

ঠান্ডা পানি দিয়ে মুখ পরিষ্কার করাঃ

ত্বকের সঠিক যত্ন নিতে এবং ত্বককে সর্বদা সুস্থ রাখতে প্রতি রাতে ঘুমানোর পূর্বে ত্বকের যত্ন নেওয়া খুবই জরুরী। ত্বকের যত্ন নেবার জন্য প্রতিরাতে ঘুমানোর পূর্বে কিছু বিউটি টিপসের উপর  নজর দেওয়া খুবই প্রয়োজন। তার মধ্যে ১ম’টি হচ্ছে পরিষ্কার শীতল পানি দিয়ে  মুখ ধুয়ে নেওয়া। রাতে ঘুমানোর পূর্বে পরিষ্কার হাল্কা ঠান্ডা পানি দিয়ে মুখমন্ডল ধুয়ে নিলে ত্বকে জমে থাকা ময়লা দূর হয় সাথে  ত্বক সুস্থ থাকে এবং ত্বক উজ্জ্বল হতে সহায়তা করে। তাই প্রতি রাতে ঘুমানোর পূর্বে পরিষ্কার পানি দিয়ে মুখ ভালো ভাবে পরিষ্কার করে ঘুমাতে  যাওয়া উচিত।

ফেস মাস্ক (ভেষজ) ব্যবহার করুন

আপনার ত্বককে আরো স্বাস্থ্যকর ও পুষ্টিকর রাখার জন্য অন্যতম একটি উপায় হচ্ছে রাতে ঘুমানোর পূর্বে আপনার মুখে ভেষজ ফেস মাস্ক ব্যবহার করা। এটি ব্যবহারের ফলে আপনার ত্বকে পুষ্টি যোগাবে যা আপনার ত্বককে সব সময় সুস্থ ও সুন্দর রাখবে। গ্রীষ্মে মুলতানি মাটি, শসা বা চন্দন গুঁড়ো ফেস মাস্ক লাগাতে পারেন।

চোখের বিশেষ যত্ন নেয়া

রাতে ঘুমোতে যাওয়ার আগে আপনার চোখের চারদিকে ত্বক ফর্সকারী ক্রিম লাগাতে ভুলবেন না। আমাদের চোখের চারপাশ হল সবচেয়ে সংবেদনশীল অঙ্গ তাই এর অতিরিক্ত যত্ন নেওয়া খুবই প্রয়োজন। এর ফলে আপনার চোখের চারপাশের কালো দাগ দূর হয়ে যাবে। চোখের চারপাশে কালো দাগ দূর করতে আই ক্রিম ব্যবহার করা অত্যন্ত জরুরি। তাই রাতে ঘুমানোর পূর্বে চোখের চারপাশে ত্বক ফর্সাকারী ক্রিম ব্যবহার করতে ভুলবেন না। এটি আপনার সারা দিনের ক্লান্তি দূর করতে সহায়তা করবে।

ত্বককে ময়শ্চারাইজ রাখা

আপনার শুষ্ক ত্বকের আর্দ্রতা ফিরিয়ে আনার জন্য ত্বক ফর্সা করার ঘরোয়া উপায় হিসেবে ক্রিম, লোশন বা নারিকেল তৈল ব্যবহারের মাধ্যমে ত্বকের আর্দ্রতা ফিরিয়ে আনতে পারেন।এই উপাদানগুলো ব্যবহারের ফলে আপনার ত্বকের আর্দ্রতা বজায় থাকবে এবং আপনার ত্বককে অকালে কুঁচকে যাওয়া থেকেও রক্ষা করবে।

চুল ম্যাসাজ করা

ত্বকের সাথে প্রতিরাতে ঘুমানোর পূর্বে চুলের ম্যাসাজও করতে পারেন। চুল ম্যাসাজ করার ফলে সারা দিনের ক্লান্তি দূর হবে সেই সাথে আপনি পর্যাপ্ত পরিমানে ঘুমাতে সক্ষম হবেন। পর্যাপ্ত পরিমান ঘুম হলে আপনার ত্বককে উজ্জ্বল করেত সহায়তা করবে এবং আপনাকে দেখাবে আরো সুন্দর।

এই ধরনের নিত্য নতুন টিপস পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে পারেন

>>>> খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে আপনার টাইমলাইনে শেয়ার  করুন,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here