বিউটি টিপস : চুল পড়া বন্ধ করার উপায় বা চুলের যত্ন

0
248
https://bdtimeline24.com/wp-content/uploads/2021/05/beauty-tips.jpg
বিউটি টিপস

লাইফস্টাইল ডেস্ক: চুল সুন্দর রাখার পথে বাধা অনেক! কখনও খুসকি কখনও চুল পড়া একটির পর একটি সমস্যা লেগেই থাকে। নানাবিধ কারণে ঝরতে পারে আপনার  চুল। তার মধ্যে অতিরিক্ত টেনশন,পুষ্টির ঘাটতি এছাড়াও পরিমিত ঘুমের অভাবেও পড়ে যায় চুল। চুল পড়া বন্ধ করার উপায় অনেক বিউটি টিপস থাকা স্বত্বেও সঠিক বিউটি টিপস প্রয়োগ না করার কারণে ভালো ফলাফল আসেনা। ঘরোয়া কিছু উপায়ে চুলের যত্ন নিলে চুল পড়া কমে যাবে । তবে সুষম খাবার খাওয়া ও নিয়মিত শরীরচর্চা যেমন অনেক প্রয়োজনীয়। নিয়মিত ৮ ঘণ্টা ঘুম, তেমনি ও জরুরি।  চুলের যত্ন নিতে জেনে নিন চুল পড়া বন্ধ করার ঘরোয়া উপায়।

অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায় হিসেবে রাতে ঘুমানোর আগে চুলে নারকেল তেল ম্যাসাজ করুন। ধীরে ধীরে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত ম্যাসাজ করবেন। পরদিন সকালে ভেষজ শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

চুলের যত্ন নিতে ডিমের কুসুম এর সাথে সামান্য পরিমান অলিভ অয়েল ও লেবুর রস মেশান। মিশ্রণটি চুলে  ঘণ্টা খানেক লাগিয়ে রাখার পর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। এটি  চুলের দ্রুত বৃদ্ধির পাশাপাশি  চুল পড়া বন্ধ করবে।

অ্যালোভেরার পাতা থেকে অ্যালোভেরার জেল সংগ্রহ করে নিন। জেল ব্লেন্ড করে  চুলে ৫০ থেকে ৬০ মিনিট লাগিয়ে রেখে মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। এতে আপনার চুল পড়া রোধ করার  পাশাপাশি মাথার ত্বকের চুলকানি জনিত সমস্যা দূর করবে।

advertisement

চুল পড়া বন্ধ ও ঘন করার উপায় হিসেবে অলিভ অয়েল চুলে ম্যাসাজ করুন। ২০ মিনিট শাওয়ার ক্যাপ পরে হালকা কুসুম গরম পানিতে চুল ধুয়ে ভেষজ শ্যাম্পু ব্যবহার করুন।

এই ধরনের নিত্য নতুন টিপস পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে পারেন

চুলের যত্ন নিতে পেঁয়াজের রস চুলের গোড়ায় ভালো করে লাগিয়ে রাখুন। ১৫ থেকে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন ভেষজ শ্যাম্পু দিয়ে।

আমলকীর সাথে শিকাকাই পাউডার পানিতে মিশিয়ে পেস্ট তৈরী কের নিন।  চুলের গোড়ায় ভালো ভঅবে লাগিয়ে রাখুন। ৩০-৪০ মিনিট  পর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

লেবুর অর্ধেকটি হতে রস সংগ্রহ করে তুলা দিয়ে ভিজিয়ে চুলের গোড়ায় লাগান। ১০ থেকে ১৫ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন ।

>>>> খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে আপনার টাইমলাইনে শেয়ার  করুন,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here