দোকান ভাড়ার চুক্তিপত্র নমুনা pdf ফরমেট

0
150
https://bdtimeline24.com/wp-content/uploads/2021/05/দোকান-ভাড়ার-চুক্তিপত্র-নমুনা-pdf.jpg
bdtimeline24

ব্যবসায় প্রতিষ্ঠান ভাড়া দেওয়া/নেওয়ার অপরিহার্য বিষয় চুক্তিনামা। আপনাদের সুবিধার্থে নিচে দোকান ভাড়ার চুক্তিপত্র নমুনা pdf দেওয়া হলো। আপনি ডাউনলোড করে দোকান ভাড়ার চুক্তিপত্র নমুনা pdf ফাইলটি এডিট করে নিতে পারেবন। আজেকে আমরা এই পোষ্টের সাহয্যে  জানতে পারবো কিভাবে একটি ব্যবসায় প্রতিষ্ঠানের বা দোকান ভাড়ার তৈরি করতে হয় ।

দোকান ভাড়া ভাড়া দেওয়া/নেওয়ার ক্ষেত্রে গুরুত্ব পূর্ণ বিষয় গুলো চুক্তি পত্রে উল্লেখ করতে হয়। চুক্তিপত্র ছাড়া যেকোন আর্থিক লেনদেন করা উচিত নয়। আমরা সাধারণত যে কোন প্রতিষ্ঠান বা দোকান ঘর ভাড়া নিতে গেলে কত দিনের জন্য ভাড়া নিবো, অগ্রিম জামানত টাকার পরিমান এবং মাসিক কত টাকা ভাড়া প্রদান করবো এই বিষয় গুলো নিয়ে আলোচনা করে থাকি যা দোকান ঘর ভাড়া চুক্তি পত্রে অবশ্যই উল্লেখ করতে হবে।

<< দোকান ভাড়ার চুক্তিপত্র নমুনা pdf  ফাইলটি ডাউনলোড করতে নিচের বাটনে ক্লিক করুণ >>

advertisement

অস্থায়ী দোকান ভাড়ার চুক্তিপত্র ফরমেট কিভাবে তৈরি করবেন ?

অস্থায়ী দোকান ভাড়ার চুক্তিপত্র ফরমেট ডাউনলোড করে আপনি নিজেই তৈরি করে নিতে পারবেন  দোকান ভাড়ার চুক্তিপত্র দলিল। ফাইলটি ডাউনলোড করার পর কম্পিউটারে ওপেন করে আপনি আপনার যাবতীয় তথ্যাদী পরিবর্তন করে নিতে পারবেন। ফাইলটি লিগ্যাল সাইজ/ ষ্ট্যাম্প পেপার সাইজ অনুযায়ী পেজ সেটআপ করা আছে।

Bangladesh Newspapers, Bangladeshi Newspapers, Bangla News, BD News, বাংলা নিউজ পেপার বাংলাদেশের সংবাদপত্রসমূহ পড়তে ক্লিক করুণ

দোকান ভাড়ার চুক্তিপত্র দলিলে আপনি যে সকল শর্তাবলী যুক্ত করবেন-

চুক্তিপত্র দলিলে অবশ্যই অগ্রিম জামানত টাকার পরিমান, সময়সীমা বা মেয়াদকাল, মাসিক ধার্য্যকৃত ভাড়ার পরিমান ইত্যাদি। এসব শর্ত উল্লেখ করা ছাড়াও অন্যান্য শর্তাবলীর মধ্যে দোকানের বিদ্যূত বিল বা সার্বিস চার্জ, শার্টার মেরামতের শর্ত।

দোকান বা ব্যবসা প্রতিষ্ঠান মালিক পক্ষ মেয়াদ শেষ হওয়ার আগে বুঝে নিতে চায় বা ভাড়াটিয়া যদি মেয়াদ শেষ হওয়ার পূর্বে দোকান ঘর ছেড়ে দিতে চায় তাহলে তা কয়দিন বা কয়মাস পূর্বে অবগত করতে হবে তাও চুক্তি পত্র দলিলে উল্লেখ করা খুবই প্রয়োজন। উপরোল্লেখিত শর্তাবলী ছাড়াও যদি আরও কোন শর্ত থাকে তাহলে তাও ভাড়ার চুক্তিনামা দলিলে উল্লেখ করতে হবে।শর্তাবলী উল্লেখ করার পর ষ্ট্যাম বা দলিলে অন্তত ৩ জন স্বাক্ষী রেখে স্বাক্ষর সম্পাদন করতে হবে।

লেখাটি গুরুত্বপূর্ণ মনে হলে আপনার ফেসবুক টাইমলাইনে শেয়ার করতে পারেন>>>>

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here