তহবিল যোগাতে গল টেস্টের ব্যাট নিলামে তুলছেন মুশফিক।

0
698

২০১৩ সালে গল টেস্টে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি করার ইতিহাস গড়েন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। সেদিন বাংলাদেশের ক্রিকেটে রচিত হয়েছিলো নতুন এক ইতিহাস। সেই ইতিহাস রচনার ব্যাট নিলামে তুলতে যাচ্ছেন তিনি। তার কারণ করোনা মোকাবেলার তহবিলে সাহায্য করা।

রবিবার মুশফিক তার ব্যাট নিলামে তোলার বিষয়টি নিশ্চত করে বলেন, আমি শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৩ সালে গল টেস্টে যে ব্যাট দিয়ে ডাবল সেঞ্চুরি করেছি সেটি নিলামে বিক্রি করতে যাচ্ছি। আপনারা দেশে এবং দেশের বাইরে সামর্থ্যবান যারা আছেন তারা এই নিলামে অংশ নিয়ে বেশি দাম দিয়ে ব্যাটটি কেনার চেষ্টা করুন যেন করোনা তহবিলে সাহায্য করতে পারি। তিনি আরও জানান যে, ব্যাটটি আমার কাছে খুবি প্রিয় এবং মূল্যবান ছিলো কিন্তু মানুষের জীবনের চেয়ে বেশি নয় যার জন্য আমি আমার প্রিয় ব্যাটটি বিক্রি করতে যাচ্ছি।

advertisement

এই ব্যাট ছাড়াও আরও কিছু গ্লোভস,প্যাড এবং গেল বিশ্বকাপের একটি ব্যাটও নিলামে তুলবেন তিনি।এর আগে এদেশে কখনো অনলাইনে এভাবে নিলাম হয় নি তাই নিলামের পুরো প্রক্রিয়া সম্পন্ন হলে কখন, কিভাবে নিলামটি হবে তা জানিয়ে দেওয়া হবে বলে জানান মুশফিক।

এর আগে জাতীয় দলের ২৭ জন ক্রিকেটার সহ প্রথম শ্রেণীর ৯১ জন ক্রিকেটার তাদের বেতনের অর্ধেক করোনা তহবিলে দান করেন। এছাড়া যুবদলের ক্রিকেটাররাও নিজেদের সাধ্যমত দান করেছেন। এর আগে গত শুক্রবার আমেরিকা থেকে অনলাইন ভিডিও বার্তায় সাকিব ক্রিকেটারদের বিভিন্ন স্মারক নিলামে তোলার আহ্বান জানান। তবে সাকিবের এই আহবানের আগেই মুশফিক ব্যাট নিলামের তোলার ব্যাপার নিয়ে কাজ করছিলেন বলে জানা গেছে।

মুশফিক এর নিলাম প্রক্রিয়াটি যথাযথভাবে সম্পন্ন হলে আরও কিছু ক্রিকেটার তাদের ক্রিকেটের স্মারক নিলামে তুলবেন বলে জানা গেছে। ইতিমধ্যে কিছু ক্রিকেটার তাদের স্মারক নিলামের জন্য আলাদা করে রেখেছেন বলে জানিয়েছেন।

বাংলাদেশের একমাত্র প্লেয়ার হিসেবে তিনিই টেস্টে তিনটি ডাবল সেঞ্চুরির মালিক। ডানহাতি এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের বাংলাদেশের হয়ে টেস্ট,ওডিআই এবং টি-টুয়েন্টি তিন ফরম্যাট মিলিয়ে মোট রান ১১৮৬৯। টি-টুয়েন্টিতে সেঞ্চুরি না থাকলেও বাকি দুই ফরম্যাট মিলিয়ে তার সেঞ্চুরি মোট ১৪ টি।

সুত্রঃ অনলাইন ডেস্ক, (সংগ্রহঃ জাহিদ হাসান খান)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here