ঢাকায় ঝুঁকি নিয়ে মানুষ ফিরছে শিমুলিয়া ঘাট দিয়ে

0
865

মানুষ ঢাকায় কর্মস্থলে ফিরতে শুরু করেছে মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুট দিয়ে। পোশাক শ্রমিক ও অন্যান্য কলকারখানার শ্রমিকই বেশিরভাগ এদের মধ্যে । ২৭ এপ্রিল সোমবার সকাল থেকে নৌযান বন্ধ থাকায় ফেরিতে করে পদ্মা পাড়ি দিচ্ছে দক্ষিণবঙ্গের মানুষ। মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসছে তারা। যেহেতু পোশাক কারখানা খুলে দিয়েছে তাই করোনা ঝুঁকি নিয়েই ফিরছে শ্রমিকরা।

এসব মানুষের অধিকাংশই ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুরসহ কলকারখানার শ্রমিক। দক্ষিণবঙ্গের থেকে বিভিন্ন যানবাহনে কাঁঠালবাড়ী ঘাটে আসে। তারপর ফেরি দিয়ে পদ্মা পাড়ি দেয় এবং মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসে।কিন্তু শেখান থেকে বাস না পাওয়ায় গন্তব্যের উদ্দেশে রওনা দিচ্ছেন বিভিন্ন যানবাহনে করে।যার মধ্যে রয়েছে ইয়োলো ক্যাব, আটোরিকশা, মাইক্রোবাস, নছিমন, করিমনসহ নানা যানবহনে।

ঘাটে এতদিন তেমন যানবাহন না থাকলেও ২৬ এপ্রিল রোববার থেকে দেখা যাচ্ছে বেশ কিছু যানবাহন। ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের চেকপোস্টগুলো কিছুটা শিথিল থাকায় বিভিন্ন যানবাহনে করে লোকজন কর্মস্থলে ফিরছেন। যানবাহন চলাচলে অনেক কড়াকড়ি ছিল কয়েকদিন আগেও, তখন পরিবহন না পেয়ে হেঁটে ঢাকায় ফিরেছেন অনেকেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here