চোখের ক্লান্তি দূর করতে নতুন ফিচার আনলো ফেসবুক

6
1013

(তথ্যপ্রযুক্তি ডেস্ক) চোখের ক্লান্তি দূর করতে নতুন ফিচার আনলো ফেসবুক। ফেসবুক এবার নিয়ে এলো ডার্ক মোড। ২০১৯ এর ডেভলপার কনফারেন্সে ফেসবুক বলেছিল, তারা  খুব শিগগিরই ফেসবুকের লেআউটে কিছু পরিবর্তন আনবে। যা এলো ২০২০ সালে। বিশ্বব্যাপী সবার জন্য নতুন ডেক্সটপ ভার্সন নিয়ে এলো ফেসবুক।

এতদিন মোবাইলে ফেসবুকের ডার্ক মোড দেখা গেছে তা এখন ডেক্সটপেও ব্যবহার হবে। মোবাইলের মতো সকল ডার্ক মোডের সুবিধা পাওয়া যাবে ডেক্সটপের ক্ষেত্রে।  ফেসবুক বলছে, নতুন ডার্ক মোড ডিজাইন ব্যবহারের ফলে গেম খেলা ভিডিও দেখা বা গ্রুপে সকলের সঙ্গে চ্যাট করার ক্ষেত্রে অনেক সহজতর হবে। আরোও ইউজার ফ্রেন্ডলি হয়ে নতুন ফিচার আনলো ফেসবুক ফেসবুক। ক্রিয়েটিভ অ্যান্ড স্পেস গ্রুপ এবং অ্যাডের কাজকে আরও সহজ করেছে নতুন ডিজাইন।ৱ

 ফেসবুকের মনে করে, নতুনভাবে করে সাজানো ডার্কমোড ফেসবুক ডেক্সটপ সবার চোখের ক্লান্তি দূর করবে। পাশাপাশি নতুন ডিজাইনের ডেক্সটপ ব্যবহারের ভালো অভিজ্ঞতা হবে। কয়েকদিন আগেই ফেসবুক তার ডার্ক মোড ম্যাসেঞ্জার নিয়ে এসেছে। মার্চ মাসে হোয়াটসঅ্যাপও ডার্ক মোড নিয়ে এসেছে। ডার্ক মোড ব্যবহারের জন্য ফেসবুক হোম পেজেই পাওয়া যাবে। Switch To New Facebook সেখানে হতে ডার্ক মোড এ ক্লিক করার মাধ্যমে আপনার ডেক্সটপের ফেসবুক নতুন ডার্ক মোডে বদলে যাবে।

যে সকল ব্যবহারকারী রাতের অন্ধকারে ফেসবুক ব্যবহার করে আসছেন তাদের জন্য এটি অত্যন্ত উপকারী। এতদিন ব্যবহৃত সাদা ব্যকগ্রাউন্ডের ফেসবুকের পাতা বা লাইট মোড চোখের অল্পতেই ক্লান্তি নিয়ে আসতো। কিন্তু এখনকার নতুন ফিচার ডার্ক মোড অনেকটাই ক্লান্তি দূর করবে। বিশেষ করে লাইট মোড রাতের অন্ধকারে ব্যবহার করাটা অনেকটা ক্ষতিকর। তাই চোখের বিশ্রাম দিতে ডার্ক মোডের তুলনা হয়না। এতে যেমনি চোখ বিশ্রাম পাবে অপর দিকে দীর্ঘ সময় ব্যবহারের প্রভাবে চোখ সুরক্ষিত থাকবে।

ফেসবুকের নতুন এই ডার্ক মোড ফিচার যেমনি চোখের ক্লান্তি দূর করবে তেমনি মোবাইল ব্যবহার কারীর ব্যাটারীর চার্জ ও কম ফুরাবে। ফেসবুকের ডার্ক মোড অন্যান্য দেশে আরো আগে থেকেই শুরু হয়েছিল। যা আমাদের দেশে নতুন ফিচার হিসেবে আমরা দেখতেছি। ডার্ক মোড ছাড়াও ফেসবুক আরো নতুন কিছু ফিচার নিয়ে আসবে। ব্যবহারকারীদের কথা চিন্তা করেই ফেসবুক তাদের নতুন ফিচার নিয়ে আসে।

6 COMMENTS

  1. Its like you read my mind! You appear to know so much about this, like you wrote the book in it or something.
    I think that you could do with a few pics to drive the message home a
    little bit, but instead of that, this is excellent
    blog. A great read. I will definitely be back.

    my site: THC Gummies, https://www.kitsapdailynews.com/marketplace/best-thc-gummies-top-3-marijuana-edibles-on-the-rise-in-2021/,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here