করোনায় টিমবয় ও স্টাফদের সাহায্যে সিনিয়র ৫ ক্রিকেটার।

0
804

করোনায় টিমবয় ও স্টাফদের সাহায্যে সিনিয়র ৫ ক্রিকেটার।

(অনলাইন ডেস্ক) পুরো বিশ্বের মত বাংলাদেশও করোনার ভয়াল থাবায় আক্রান্ত। বাংলাদেশে করোনা এখন ৪র্থ স্টেজে সংক্রমিত হচ্ছে সামাজিক ভাবে। প্রতিদিন অস্বাভাবিক ভাবে বাড়ছে নতুন রোগীর সংখ্যা আর মৃত্যু মিছিলে যোগ হয়েছে ১১০ জন। সারা দেশের মত ক্রিকেটাঙ্গনেও পড়েছে এর প্রভাব। সারাবছর যারা মাঠে ক্রিকেটারদের নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছেন তারা আর্থিক সংকটের মুখে পরেছেন।

জাতীয় দলের ২৭ ক্রিকেটার ৩০ লক্ষ টাকা ইতিমধ্যে করোনা মোকাবেলার জন্য দান করেছেন। এছাড়া প্রথম শ্রেণীর ক্রিকেটের ৯১ জন ক্রিকেটারও তাদের বেতনের অর্ধেক টাকা দান করেছেন। এর বাইরে যুবদলের ক্রিকেটাররাও তাদের সাধ্যমত সাহায্যের হাত বারিয়ে দিয়েছেন।

এর বাইরেও সাকিব আল হাসান ইতিমধ্যে সাকিব আল হাসান ফাউন্ডেশনের মাধ্যমে সাহায্যের হাত বারিয়ে দিয়েছেন। মুশফিকুর রহিম তার ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাট নিলামে তুলে সেই অর্থ দিয়ে গরিবদের সাহায্যে এগিয়ে আসার কথা জানিয়ে রেখেছেন। এমপি মাশরাফিও সরকারি নানা উদ্যোগের পাশাপাশি নিজস্বভাবে গরিবদের সাহায্য করে যাচ্ছেন। এছাড়া তামিম, রিয়াদরাও গোপনে বিভিন্নভাবে গরিবদের সাহায্য করছেন।

খেলাধুলা বন্ধ থাকার কারনে টিমবয় ও অন্যান্য স্টাফরা আর্থিকভাবে অস্বচ্ছলতায় ভুগছেন। সাধারনত প্রিমিয়ার লিগ, বিপিএল, জাতীয় লিগের খেলা চলাকালে নিজ নিজ দলের কাছ থেকে পারিশ্রমিক পাওয়ার পাশাপাশি জাতীয় দলের খেলোয়াড়দের কাছ থেকে বিভিন্ন সময় বড় অংকের বোনাসও পেয়ে থাকেন টিমবয় ও স্টাফরা।

এই চরম সংকটের মুহূর্তে ৪০ জন টিমবয় ও স্টাফকে সিনিয়র ৫ ক্রিকেটার তামিম, সাকিব, রিয়াদ, মুশফিক ও মাশরাফি ৫ লক্ষ টাকা আর্থিকভাবে সাহায্য করবেন বলে জানিয়েছেন তামিম ইকবাল খান। তিনি আরো বলেন, টিমবয়রা সবসময় আমাদের পাশে থাকে, নানা ধরনের সাহায্য করে থাকে। তাই আমরা এই কঠিন সময়ে তাদের পাশে দাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। তাদের ৪০ জনকে ৫ লক্ষ টাকা আর্থিকভাবে সাহায্যের সিদ্ধান্ত নিয়েছি।

সূত্রঃ অনলাইন (সংগ্রহঃজাহিদ হাসান খান)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here