করাচির বিমান দুর্ঘটনায় অলৌকিকভাবে প্রাণে বাঁচলেন দুই যাত্রী

0
929

(আন্তর্জাতিক ডেস্ক), করাচি বিমানবন্দরের কাছে গত ২২মে শুক্রবার দুপুরে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) একটি বিমান বিধ্বস্তের ঘটনায়  অন্তত ৯৭ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। তবে বিধ্বস্ত বিমান হতে অলৌকিকভাবে দুই যাত্রী প্রাণে বেঁচে গেছেন বলে সিন্ধ প্রদেশ কর্তৃপক্ষ জানিয়েছেন । পিআইএর মুখপাত্র আব্দুল্লাহ হাফিজ জানান, বিধ্বস্তের সময় বিমানটিতে মোট ৯১ যাত্রী ও আটজন ক্রু ছিলেন। বিমানটি লাহোর থেকে করাচির উদ্দেশ্যে যাচ্ছিল।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এ৩২০ বিমানিটি অন্তত ২ থেকে ৩ বার বিমানবন্দরে ল্যান্ডিংয়ের চেষ্টা চালায়। পরে আবাসিক এলাকার মধ্যে স্থাপিত একটি মোবাইল টাওয়ারের সাথে ধাক্কা লেগে ভবনের ওপর বিধ্বস্ত হয়। বিধ্বস্ত হওয়ার পরপরই মিানটিতে দাউদাউ করে আগুন ধরে যায়।

এমন ভয়ঙ্কর দুর্ঘটনার পরেও বিস্ময়করভাবে প্রাণে বেঁচে গেলেন বিমানের দুই জন যাত্রী। সিন্ধের স্বাস্থ্যমন্ত্রীর মিডিয়া কোঅর্ডিনেটর মীরান ইউসুফ বিষয়টি নিশ্চিত করেছেন । তিনি জানান, বেঁচে যাওয়া দুইজন যাত্রীর একজন ব্যাংক অব পাঞ্জাবের প্রেসিডেন্ট জাফর মাসুদ, এবং আরেকজনের নাম জুবাইর। জুবাইয়েরের শরীরের ৩৫ শতাংশই আগুনে পুড়ে গেছে, তাকে চিকিৎসা দেয়া হচ্ছে করাচি সিভিল হাসপাতালে । জাফর মাসুদ নামে ব্যক্তির ৪টি হাঁড় ভেঙে গেছে। তিনি চিকিৎসাধীন আছেন দারুল সেহাত হাসপাতালে । তাদের দুজনেরই বর্তমান অবস্থা স্থিতিশীল।

বিমান দুর্ঘটনায় বেঁচে যাওয়া অপর আরেকজনকে প্রথম অবস্থায় প্লেনের যাত্রী ভাবা হলেও পরে জানা যায়, তিনি স্থানীয় একজন বাসিন্দা।

(বিডিটাইমলাইন২৪.কম)

>>>> খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে আপনার টাইমলাইনে শেয়ার  করুন,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here